• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ মনোনয়নপত্র জমা দিলেন বকশগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক এমদাদ

জামালপুরের মেলান্দহর মাহমুদপুর ইউনিয়নে কর্মসৃজন কর্মসূচী সফল ভাবে সম্পন্ন হওয়ার সুবিধা পাচ্ছে সাধারন  জনগন

 

 

এম.এফ.এ মাকামঃ

জামালপুরে মেলান্দহ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের সরকারের গৃহীত অতিদরিদ্র কর্মসৃজন কর্মসূচী সফল ভাবে সম্পন্ন করা হচ্ছে। এসব কর্মসৃজন কর্মসূচীর প্রকল্প শতভাগ বাস্তবায়নের ফলে একদিকে যেমন দীর্ঘ দুই যুগেরও বেশী সময় ধরে অবহেলিত জনগুরুত্বপূর্ণ রাস্তাঘাট মেরামত এর ফলে যাতায়াত করা সহজ হচ্ছে অপরদিকে প্রকল্পের বরাদ্দের ফলে অতিদরিদ্র মানুষগুলো কাজের মাধ্যমে অর্থ প্রাপ্তির ফলে তাদের অবসর সময়ে সঠিক কর্মসংস্থান এর ব্যবস্থা সুয়োগ হয়েছে।

এর ফলে এসব এলাকার মানুষের জীবন যাত্রার মান বৃদ্ধি পেয়েছে। এবারের কর্মসৃজন কর্মসূচীতে মাহমুদপুর ইউনিয়নে ৬টি প্রকল্পে ৩৯৫ জন হতদরিদ্র শ্রমিক কাজ করছে। যাতে প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ৬৫ লাখ ৩৪ হাজার ২শ ৫৯ টাকা।

মাহমুদপুর ইউনিয়নের পল্লী চিকিৎক মো ঃ আজিজ জানান,নলছিয়া সরকার বাড়ির মোড় হতে খাসিমারা জল হকের বাড়ি পর্যন্ত রাস্তা মেরামতের ফলে এই এলাকায় উৎপাদিত ফসল সহজেই ও অল্প সময়ে বাজারে বিক্রি করে কৃষক লাভবান হবে।সেই সাথে অসুস্থ রোগীদের আনানেওয়া ও সাধারনের চলাচলে অনেকটাই সুবিধা হয়েছে।

পাছ পয়লা গ্রামের রহিম মিয়া জানান,পাচ পয়লা হতে করজ্জামমানের দোকান পর্যন্ত রাস্তার কাজ হয়নি প্রায় দীর্ঘ ২০ বছর ধরে। খানা খন্দকে পরিণত হবার ফলে চলাচলে অনেক অসুবিধা হতো। বর্তমানের এই সরকারের গৃহীত অতিদরিদ্র কর্মসৃজন কর্মসূচীর হাতে নেওয়া এই রাস্তা মেরামত করায় তাদের যাতায়াতে ও পন্য পরিবহনে অকেটাই সহজ হয়েছে।

এছাড়া চর গোবিন্দী গ্রামের ফুলবানু জানান,চর গোবিন্দ্রী গ্রামের চান মন্ডলের বাড়ি হতে আলফুরের বাড়ি পর্যন্ত রাস্তায় চলাচরে অনেকে ভোগান্তি হতো তাদের। বর্তমানে  সরকারের গৃহীত অতিদরিদ্র কর্মসৃজন কর্মসূচীর আওতায় এই রাস্তা মেরামত করে মাটিকাটায় এখন সহজেই যাতায়াত করা যায়।

 

এ বিষয়ে মেলান্দহ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান জানান, বর্তমান সরকারের প্রতিশ্রুতি হচ্ছে গ্রাম হবে শহর ,গ্রামের অতিদরিদ্র মানুষগুলো শহরের আধুনিক সুযোগ সুবিধা পাবে। আর তারই আলোকে সরকারের গৃহীত অতিদরিদ্র কর্মসৃজন কর্মসূচী প্রকল্পের মাধ্যমে প্রায় ২ যুগেরও বেশী সময় ধরে অবহেলিত জনগুরুত্বপূর্ণ রাস্তা  গুলো মাটি কেটে চলাচলের উপযোগী করা হয়েছে।এতে করে জনগনের চলাচলের সুবিধার পাশাপাশি তাদের উৎপাদিত পন্য সামাগ্রী সহজেই শহর ও গঞ্জের হাটে বিক্রি করতে পারছে। এতে বর্তমান সরকারের ভিশন বাস্তবায়ন করা সহ একটি আধূনিক ,ডিজিটাল ও সমৃদ্ধশালী মডেল মাহমুদপুর ইউনিয়ন গড়তে ও সরকারী সেবা সমূহ মানুষের দৌড়গোড়ায় পৌছে দিতে স্থানীয় সাংসদ মির্জা আজমের সঠিক দিক নির্দেশনা মতে তা বাস্তবায়নে দ্রুততার সাথে কাজ করে যাচ্ছি।

এ ব্যাপারে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, সরকারের গৃহীত অতিদরিদ্র কর্মসৃজন কর্মসূচী প্রকল্পের কাজ সঠিক ভাবে তদারকি করা হচ্ছে। এ ব্যাপারে কোন ধরনের অনিয়ম দূর্নীতি পরিলক্ষিত হলে উদ্ধতন কর্মকর্তাদের নির্দেশনায়  তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।